বাংলা গান ডাউনলোড করুন খুব সহজে

আমাদের মধ্যে বা আমাদের আশেপাশে অনেকেই রয়েছে যারা বাংলা গান বেশ পছন্দ করে থাকে। তারা মাঝে মাঝে একটি সমস্যায় ও প্রায় পরে থাকে। বাংলা গান ডাউনলোড করা নিয়ে সমস্যা। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা জানেন না যে বাংলা গান কিভাবে ডাউনলোড করতে হয় ও কোথায় থেকে গান ডাউনলোড করতে হয়।

আমরা অনেকেই বলতে পারি যে আজ কাল তো ইউটিউবেই সব ধরনের গান পাওয়া যায় তাহলে আর ডাউনলোড করার কি দরকার। আমি তাদেরকে বলবো ভাই সবাই তো আর ইউটিউব দেখতে পারে না কারণ ইউটিউবে মাঙনা কিছু দেখা যায় না প্রতি সেকেন্ড এর জন্য কেটে নিচ্ছে মেগাবাইট। আর মেগাবাইটের যে দাম তাতে একটি গান দুইবার ছাড়া তিনবার দেখতে গেলে কিছুদিনের মধ্যে বাড়িঘর ব্রিক্রি করতে হবে।

আরো পড়ুন:- নিজের নামে ব্লগ সাইট বানিয়ে প্রতিমাসে ১০০০ডলার ইনকাম করুন

তাই এর একটাই সমাধান আপনাকে প্রথম বার মেগাবাইট খরচ করে আপনার মোবাইল কিংবা কম্পিউটারের মেমরিতে গানটি ডাউনলোড করে শুনতে হবে। বাংলা গান ডাউনলোড করা একসময় বেশ সহজ ছিল কারণ আগে প্রচুর ডাউনলোড সাইট ছিল যার ফলে গুগলে সার্চ করার সাথে সাথেই ভালো ভালো কিছু ওয়েবসাইট চলে আসত কিন্তু বর্তমানে বেশির ভাগ ভালো ভালো ডাউনলোড ওয়েবসাইট গুলো বন্ধ হয়ে যাওয়ায় বেশির ভাগ মানুষই এখন অত সহজে বাংলা গান ডাউনলোড করতে পারে না।

তাই আজ এই আর্টিকেল এ আমি আপনাদেরকে এই সময়ের সেরা ১০টি ডাউনলোড ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিবো।

যেখান থেকে আপনি যে কোন ধরনের অডিও, ভিডিও গান ডাউনলোড করতে পারবেন। কোন রকম ঝামেলা ছাড়াই।

এবং সাথে ইউটিউব থেকে ও কিভাবে বাংলা গান ডাউনলোড করতে হয় সেটা ও বলবো।

আমি আশা করি আপনি যদি এই পুরো আর্টিকেলটি মনোযোেগ দিয়ে পড়েন তাহলে বাংলা গান ডাউনলোড নিয়ে আপনার আর কোন সমস্যায় পড়তে হবে না আপনি খুব সহজেই যে কোন ধরনের বাংলা গান ডাউনলোড করতে পারবেন । শুধু বাংলাই নয় সাথে হিন্দি ও ইংলিশ গান ও ডাউনলোড করতে পারবেন সেই সব ওয়েবসাইট গুলো থেকে।

বাংলা গান ডাউনলো করার ৫টি সেরা ওয়েবসাইট

১/ FusionBD.Com : বাংলা গান ডাউনলোড করার জন্য বাংলাদেশের মধ্যে সেরা ওয়েবসাইট কোনটি? সবাই এক বাক্যে মেনে নিবে সেটি হলো fusionBD.com । এই ওয়েবসাইটে সব ধরনের বাংলা গান সবার আগে পাবলিশ হয় । এবং এই সাইটি বাংলাদেশের মধ্যে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট । এই সাইটের প্রধান বৈশিষ্ট হলো এটা ভিজিটরফ্রেন্ডলি। তারা ডাউনলোড এ ভিজিটরদের সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকে। যা অন্য কোন সাইটেই দেওয়া হয় না। সাইটিতে সব কিছু খুব গুছানো যার ফলে একজন ভিজিটর খুব সহজেই তার প্রয়োজনীয় সকল কিছু পেয়ে যায় এবং যে কেই খুব সহজেই ডাউনলোড করতে পারে যে কোন অডিও ভিডিও গান। সাইটটিতে রয়েছে বাংলা গান, হিন্দি গান, ও কলকাতার বাংলা গান। এছাড়াও পুরোনো দিনের অনেক গান আপনি এই সাইট থেকে ডাউনলোড করতে পারবেন। আর এই সাইটের ডাউনলোড প্রক্রিয়া সব সাইটের থেকে বেষ্ট। আর এই সাইটে খুব বেশি বিজ্ঞাপন ও নাই যার ফলে কোন কিছু ডাউনলোড করতে গেলে কোন বিজিটরকেই খুব বেশি বিরক্তির মধ্যে পড়তে ও হয় না।

আজকের তারিখ অনুযায়ী এই সাইটের Alexa Rank Global 43,027 । এবং বাংলাদেশে 211

তাহলে বুজতেই পারছেন কত জনপ্রিয় ডাউনলোড ওয়েবসাইট এটি।

আরো পড়ুন:- মোবাইল দিয়ে টাকা আয় করার ৫টি সহজ উপায়

২/ Sumirbd.mobi : বাংলা গান ডাউনলোড করার জন্য আরো একটি জনপ্রিয় ও মানসম্মত ওয়েবসােইট হলো sumirbd.mobi শুধু বাংলা গানই না আরো অনেক ধরনের গানই এই ওয়েবসাইটটিতে পাওয়া যায়। যেমন হিন্দি গান, কলকাতা বাংলা গান ,তামিল গান, ইংলিশ গান ইত্যাদি। এই সাটেরও প্রধান বৈশিষ্ট হলো এটিও ভিজিটরফ্রেন্ডলি । ভিজিটরদের তারা প্রচুর সুবিধা দিয়ে থাকে। এছাড়াও সঠিকভাবে সব ধরনের গান নিয়মিত আপডেট দিয়ে থাকে এই সাইটি। এই সাইট থেকে যে কেউ খুব সহজেই যে কোন ধরনের গান ডাউনলোড করতে পারে কোন ধরনের ঝামেলা ছাড়া তাই সাইটে বেশ জনপ্রিয় বাংলাদেশের মানুষের কাছে। আপনিও ইচ্ছে করলে যে কোন ধরনের গান ডাউনলোড করতে পারেন এই সাইট থেকে । বিশেষ করে বাংলা গানের আপডটে তারা ‍খুব ভালো দিয়ে থাকে। আপনার যদি মেগাবাইট কম থাকে তাহলে এই সাইটি আপনার জন্য সবচেয়ে ভালো কারন এই সাইটে তারা কয়েকটি কোয়ালিটির গান আপলোড করে থাকে যার ফলে ভিজিটররা তাদের সুবিধা মত তাদের মেগাবাইট অনুযায়ী গান ডাউনলোড করতে পারে।

৩/ music.com.bd : বাংলা গান ডাউনলোড করার জন্য আরো একটি সেরা ওয়েবসাইট হলো music.com.bd এই সাইটের মাধ্যমেও আপনি যে কোন ধরনের বাংলা গান ডাউনলোড করতে পারবেন খুব সহজে । কারণ এটিও খুব জনপ্রিয় একটি বাংলা গান ডাউনলোড ওয়েবসাইট। এই সাইটি জনপ্রিয় হয়ে উঠার একটি প্রধান কারণ হলো এটির ডাউনলোড প্রক্রিয়া খুবই সহজ যে কোন মানুষ যারা ইন্টারনেট বুজে না ডাউনলোড বুজে না তারা ও একবার এই সাইটে ঢুকতে পারলে ডাউনলোডের প্রক্রিয়া সব কিছু বুজে যাবে তাই এই সাইটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে বাংলাদশের মানুষের কাছে শুধু বাংলাদেশেই না পাশ্ববর্তি দেশ ভারতে ও কিন্তু এই সাইটির জনপ্রিয়তা উল্লেখ যোগ্য। বিশেষ করে বাংলা গান ডাউনলোড করার জন্য এটিই সেরা ওয়েবসাইট। আপনি যদি সত্যি বাংলা গান ডাউনলোড করা নিয়ে সমস্যায় ভুগে থাকেন তাহলে আপনা জন্য music.com.bd সাইটি হবে তার একমাত্র সমাধান। আশা করি আপনারা সবাই এই সাইটি থেকে সব ধরনের বাংলা গান ‍খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

৪/ muzicbd.net: গান ডাউনলোডের জন্য আরো একটি সেরা ওয়েবসাইট হলো
muzicbd.net বিশেষ করে বাংলা গান ডাউনলোডের জন্য এই ওয়েবসাইটটি সেরা। কেউ যদি বাংলা গান পছন্দ করে থাকে ও বাংলা গান ডাউনলোডের জন্য সমস্যায় পড়ে থাকে তাহলে তার জন্য একটা সমাধান হতে পারে এই muzicbd.net কারন তারা আপনাকে বাংলা গান ডাউনলোডের জন্য সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকবে। আর আপনি ও খুব সহজেই এই সাইট থেকে যে কোন বাংলা গান ডাউনলোড করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়া । আমি নিজেও এই সাইটি ব্যবহার করি নতুন নতুন গান ডাউনলোড করার জন্য । তাই আপনিও বাংলা গান ডাউনলোডের জন্য এই সাইটটিকেই ব্যবহার করতে পারেন।

৫/ gaana.com: গান ডাউনলোড করে রাখার জন্য অন্যতম সেরা একটি ওযেবসাইট হলো গানাডটকম। কারণ এই সাইটে আপনি পাবেন সারার আগে সকল ধরনের বাংলা গানের আপডেট ও পারবেন খুব সহজেই সেই গান ডাউনলোড করার সুযোগ তাউ ফ্রিতে। আশা করি আপনারাও ও এই সাইট থেকে সকল ধরনের বাংলা গান ডাউনলোড করে নিতে পারবেন। নিয়মিত সকল ধরনের বাংলা গান পাবেন আপনি এই সাইটটিতে আর তার সঙ্গে পাবেন ডাউনলোড করার সুযোগ ও । তাই এই সাইট থেকে আপনার ডাউনলোড করার সমস্যার সমাধান হবে আশা করা যায়।

ইউটিউব থেকে বাংলা গান ডাউনলোড করার নিয়ম

আগে পড়ুন:- কিভাবে ইউটিউব থেকে আয় করবেন [২০১৯ আপডেট]

আমরা সকলেই জানি, যে কোন ধরনের গানের জন্য ইউটিউব হচ্ছে সেরা প্লাটফ্রম। কারণ বর্তমানে সব ধরনের গানি রিলিজ হয় ইউটিউবে । তাই সবার আগে আপনি এই ইউটিউবেই পাবেন সব ধরনের নতুন গান। এখানে শুধু বাংলা গান নয় বিশ্বের সকল ধরনের গানই এখন রিলিজ হয় ইউটিউবে। তাই যে কেউ ইউটিউবে পেতে পারেন সব ধরনের গান। কিন্তু একটি সমস্যা হলো ইউটিউবে কোন ডাউনলোড সিস্টেম নাই। যত ক্ষন আপরি ইউটিউবে গান বা কোন ভিডিও দেখতে থাকবেন ঠিক ততক্ষণ আপনার মেগাবাইট কাটতে থাকবে। যা অনেক খরচ সাপেক্ষ বিশেষ করে আমরা যারা মোবাইল সিম নেটওর্য়াক ব্যবহার করি তাদের জন্য তো অনে বেশি খরচের ব্যাপার তাই আমরা অনেই চাই আামাদের পছন্দের গান গুলো আমরা ডাউনলোড করে আমাদের মোবাইল বা কম্পিউটারের মেমরিতে রেকে তার পর মেগাবাইট ছাড়া শুনতে কিন্তু আমরা বেশির ভাগ সময়ই একটা সমস্যায় পরি আর সেটি হলো আমরা কোন গানই ইউটিউব থেকে ডাউনলোড করতে পারি না।

তাই আমরা অনেক সময়ই ইউটিউবে ভালো গান দেখে ও তা ডাউনলোড করতে পারি না। তাই এখন আমি আপনাদের বলবো কিভাবে আপনারা ইউটিউব থেকে গান ডাউনলোড করবেন।

ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য আপনাকে সবার প্রথমে যে গানটি ডাউনলোড করতে চান তার নাম দিয়ে সার্চ করতে হবে তারপর সেই গানটি খুজে পাওয়ার পর সেটি প্লে করতে হবে ।

প্লে করার পর আপনারা আপনাদের ব্রাউজারের উপরে সেই গানটির UrL দেখতে পাবেন । আপনাকে শুধু সেখানে একটু পরিবর্তন করতে হবে তাহলেই সেই গানটি আপনি ডাউনলোড করতে পারবেন।

ধরুন https://www.youtube.com/watch?v=RWnFowWtT78 এটি একটি বাংলা গানে ইউটিবে url ।

এই গানটি আপনি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে এখানে শুধু একটু পরিবর্তন করে https://www.ssyoutube.com/watch?v=RWnFowWtT78 এটি করে দিতে হবে তারপর ইন্টার প্রেস করলেই ডাউনলোড অবশন পেয়েযোবেন।

ঠিক চিত্রগুলো লক্ষ্য করুন।

বাংলা গান ডাউনলোড
প্রথমে প্লে করলাম
বাংলা গান ডাউনলোড
তারপর SS দিয়ে url পরিবর্তন করলাম

Enter প্রেস করার পর ডাউনলোড অপশন পেয়ে গেলাম ও ডাউনলোড করে নিলাম নিচের চিত্রের মত।

বাংলা গান ডাউনলোড

আরো পড়ুন:- কিভাবে ইংরেজি ভাষা শিখবেন খুব সহজে ১০০% কার্যকরী

সবশেষে

সকলকে অসংখ্য ধন্যবাদ পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পরার জন্য । আমি আশা করি যা যা এ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পরেছেন তাদের আর বাংলা গান ডাউনলোড নিয়ে কোন সমস্যা থাকার কথা না।

তারপরও কোন সমস্যা থাকলে তা অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

আর আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনার ফ্রেন্ডের সাথে শেয়ার করতে ভুলবেন না।

আমাদের সকল আপডেট সবার আগে ফেসবুকে পেতে এখনি লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Share This

COMMENTS

Wordpress (2)
  • comment-avatar

    apnar youtube video dekhe ei page a esechi. apnar site khub taratari valo rank pabe inshallah