Habibblog কি এবং কি কি থাকছে এই ব্লগে।

Habibblog কি এবং কি কি থাকছে এই ব্লগে।

হাবিব ব্লগ (Habib Blog)

সমস্ত প্রসংসা মহান সৃষ্টিকর্তার-যার অপার অনুগ্রহে আজ এই ব্লগসাইটটি ওপেন করলাম। তথ্য প্রযুক্তির এই যুগে যখন সারা বিশ্ব এখন হাতের মুঠোয় নিয়ে অাসা সম্ভব হয়ে এসেছে তখন বিশ্বের অন্যান্য উন্নত দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ ও এগিয়ে যাচ্ছে নতুন নতুন প্রযুক্তির আর্শিবাদ নিয়ে। কিন্তু দুঃখ বিশ্বের অন্যান্য উন্নত দেশ প্রযুক্তি ব্যবহার করে যতটুকু সুবিধা পাচ্ছে বাংলাদেশের মানুষ কিন্তু সেই সমান পরিমাণ সুবিধা এখনো পেয়ে উঠে নাই । এর প্রধান কারণ হচ্ছে  অন্যান্য উন্নত দেশের তুলনায় বাংলাদেশের মানুষের কাছে আধুনিক প্রযুক্তি অনেক পরে পৌছিয়েছে। যদিও বা ইদানিং বাংলাদেশের প্রতিটি মানুষের কাছেই প্রযুক্তির ছোয়া পৌছে গেছে কিন্তু তবুও এখনো অনেক মানুষ রয়েছে যাদের কাছে প্রযুক্তির জ্ঞান এখনো পরিপূর্ণভাবে পৌছায়নি তাই আমার এই ছোট্ট প্রচেষ্টা । যার মাধ্যমে সম্পূর্ণ ফ্রিতে হাবিবব্লগ সাইট ও এই সাইটের ইউটিউব চ্যানেল এর মাধমে প্রযুক্তির জ্ঞান দেশের প্রতিটি মানুষে কাছে পৌছে দেওয়া পরিকল্পনা করেছি। তাই আপনাদের সাহায্য আমার একান্ত প্রয়োজন যদি আপনারা সাথে থাকেন এবং অামাকে সাহায্য করেন তাহলে আমি এই যাত্রায় সফল হতে পারবো ইনশাঅল্লাহ।

কি কি থাকছে এই ব্লগে

সাধারণত আমি অামার নিজের অবিজ্ঞতাই বেশি শেয়ার করবো এই সাইটে। যাতে সবাই কিছু না কিছু শিখতে পারে আমার সেই অবিজ্ঞতা থেকে। পাশাপাশি নানা রকম প্রযুক্তি বিষয়ক সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করবো। তারপর অনলাইন বিষয়ক নানা টিপস টিক্স ইত্যাদি শেয়ার করবো, অনলাইন আয় নিয়ে নানা গাইডলাইনমূলক কথা এবং ভিডিও দেয়ার চেষ্টা।

এখানে আমি চেষ্টা করবো প্রতিটি অার্টিকেল এর সাথে সেই অনুয়ায়ী একটা ভিডিও দেওয়ার জন্য যাতে আপনারা খুব ভালোভাবে সকল বিষয়গুলো বুজতে পারেন ও কিছু শিখতে পারেন।

আমি এখানে গ্রাফ্রিক্স বিষয়ক নানা টিপস ও টিক্স শেয়ার করবো । এবং গ্রাফ্রিক্স ডিজাইন এর বেসিক শেখানোর চেষ্টা করবো। প্রতিটা পিরিয়ড এরই আর্টিকেল ও সাথে বিডিও দুইটাই দিবো ও দেয়ার চেষ্টা করবো ইশাআল্লাহ।

এরপর আমি এখানে সার্চ ইন্জিন অপটিমাইজেশন (SEO) সম্পর্কে ও আলোচনা করবো ।এবং তা পর্ব আকারে বেসিক থেকে এডভান্স লেভেল পর্যন্ত শেখানোর চেষ্টা করবো।

তারপর ওয়েব ডিজাইন ও ডেভোলপমেন্ট প্রোগ্রামিং এসব সম্পর্কেও বেসিক থেকে এডভান্স অাসতে অাসতে অলোচনা করবো।

উদ্দেশ্য

এই সাইটটি করার একটাই উদ্দেশ্য সেটা হলো আমার জানা জিনিসগুলো সকলের সাথে শেয়ার করা। এমনও তো হতে পারে আমার সেই লেখাগুলো পড়ে কারো না কারো উপকার হচ্ছে। উপকার ইউক বা না হউক  এটা আমি আপনাদেরকে নিশ্চিত করতে পারি আমার ই ব্লগের লেখা পড়ে আপনার কোন  উপকার না হলেও কোনো অপকার হবে না ইনশাআল্লাহ।

Share This

COMMENTS

Wordpress (0)